Thursday, 05.23.2019, 03:17pm (GMT+6)
  Home
  FAQ
  RSS
  Links
  Site Map
  Contact
 
বরগুনায় কোষ্টগার্ডের পৃথক অভিযানে সাত লাখ চিংড়ির রেণু জব্দ ; চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনিয়ম তদন্তে দুদকের অভিযান ; যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম চকরিয়া শাখার ইফতার ও মতবিনিময় সভা সম্পন্ন ; চকরিয়া যুব পরিষদ পৌরসভা শাখার আহ্বায়ক কমিটি অনুমোদন ; কুরআনের শিক্ষা ও মুসলমানদের আচরণে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করলেন আমেরিকার খ্রিস্টান যাজক
::| Keyword:       [Advance Search]
 
All News  
  শীর্ষ সংবাদ
  বিশেষ সংবাদ
  খেলার খবর
  ঢাকা
  ফরিদপুর
  গাজীপুর
  গোপালগঞ্জ
  জামালপুর
  কিশোরগঞ্জ
  মাদারীপুর
  মানিকগঞ্জ
  মুন্সীগঞ্জ
  ময়মনসিংহ
  নারায়ণগঞ্জ
  নরসিংদী
  নেত্রকোনা
  রাজবাড়ী
  শরীয়তপুর
  শেরপুর
  টাঙ্গাইল
  চট্টগ্রাম
  কক্সবাজার
  বান্দরবান
  খাগড়াছড়ি
  রাঙ্গামাটি
  কুমিল্লা
  চাঁদপুর
  ব্রাহ্মণবাড়ীয়া
  ফেনী
  নোয়াখালী
  লক্ষীপুর
  সিলেট
  হবিগঞ্জ
  সুনামগঞ্জ
  মৌলভীবাজার
  বরিশাল
  বরগুনা
  ভোলা
  ঝালকাঠি
  পটুয়াখালী
  পিরোজপুর
  খুলনা
  বাগেরহাট
  চুয়াডাঙ্গা
  যশোর
  কুষ্টিয়া
  মেহেরপুর
  মাগুরা
  নড়াইল
  সাতক্ষীরা
  ঝিনাইদহ
  রাজশাহী
  নাটোর
  চাঁপাইনবাবগঞ্জ
  বগুড়া
  নওগাঁ
  জয়পুরহাট
  সিরাজগঞ্জ
  পাবনা
  রংপুর
  দিনাজপুর
  গাইবান্ধা
  কুড়িগ্রাম
  লালমনিরহাট
  নীলফামারী
  পঞ্চগড়
  ঠাকুরগাঁও
  ::| Newsletter
Your Name:
Your Email:
 
 
 
কক্সবাজার
 
চকরিয়ার এ্যাসিল্যান্ড কর্তৃক সাংবাদিককে “বালের সাংবাদিক” বলায় প্রতিবাদের ঝড়
Wednesday, 05.15.2019, 12:32am (GMT+6)

চকরিয়া প্রতিনিধি:
কক্সবাজরের চকরিয়ায় দায়িত্বরত এ্যাসিল্যান্ড খোন্দকার ইফতেখার উদ্দিন আরাফাত কর্তৃক চকরিয়ার সিনিয়র সাংবাদিক বিএম হাবিব উল্লাহকে সরাসরি অসাধাচরণ ও গ্রেফতারের হুমকি দেয়ায় চকরিয়ায় কর্মরত সাংবাদিকরা তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন।

চকরিয়ায় কর্মরত সাংবাদিকদের নিয়ে ১৪ মে (মঙ্গলবার) সন্ধ্যা ৭ ঘটিকার সময় চিরিঙ্গা ধানসিঁড়ির কনভার্শন হলরুমে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলার সিনিয়র সাংবাদিক দৈনিক ইনকিলাবের জেলা প্রতিনিধি জাকের উল্লাহ চকোরী। বিশিষ অতিথি ছিলেন চকরিয়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মানবকণ্ঠের চকরিয়া প্রতিনিধি আব্দুল মজিদ, যায়যায়দিন পত্রিকার চকরিয়া প্রতিনিধি মন্জুর আলম, দৈনিক আমার সংবাদ পত্রিকার চকরিয়া প্রতিনিধি মোহাম্মদ উল্লাহ, দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার চকরিয়া প্রতিনিধি জহিরুল আলম সাগর, দৈনিক সকালের সময় পত্রিকার চকরিয়া প্রতিনিধি এম হান্নান শাহ, দৈনিক খবরপত্রের চকরিয়া প্রতিনিধি অলি উল্লাহ রনি, দৈনিক আমাদের চট্টগ্রাম পত্রিকার স্টাফ রিপোর্টাস এম, নুরুদ্দোজা, দৈনিক সংগ্রাম পত্রিকার চকরিয়া প্রতিনিধি মো, শাহেদ, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার কক্সবাজার জেলা প্রতিনিধি এম, রিদুয়ানুল হক, দৈনিক আলোকিত উখিয়া পত্রিকার স্টাফ রিপোর্টার সাঈদি আকবর ফয়সাল, দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার পেকুয়া প্রতিনিধি আব্দুল করিম বিটু, দৈনিক আলোকিত সকাল পত্রিকার চকরিয়া প্রতিনিধি আবুল মনসুর মো. মহসিন, দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার চকরিয়া প্রতিনিধি নাজমুল সাঈদ সোহেল প্রমুখ।

প্রতিবাদ সভার শুরুতে চকরিয়ায় কর্মরত এ্যাসিল্যান্ড খোন্দকার ইফতেখার উদ্দিন আরাফাত ও তার অফিসের কিছু কিছু দূর্ণীতিবাজ কর্মকর্তাদের দূর্ণীতির চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন দৈনিক আমাদের বাংলা ও দৈনিক আমাদের চট্টগ্রাম পত্রিকার কক্সবাজার জেলা প্রতিনিধি এবং দি ডেইলি নিউ নেশন পত্রিকার চকরিয়া প্রতিনিধি সিনিয়র সাংবাদিক বিএম হাবিব উল্লাহ। তিনি বলেন- চকরিয়া এ্যাসিল্যান্ড অফিস সহকারী তপন কান্তি পালের বদলী জনিত বিষয়টি জানার জন্য আমি চকরিয়া ভূমি অফিসে যাই। তখন অফিস সহকারী তপন কান্তি পাল এ্যাসিল্যান্ডের সাথে কথা বলছিলেন। দীর্ঘক্ষণ অপেক্ষা করার পর হঠাৎ এ্যাসিল্যান্ড খোন্দকার ইফতেখার উদ্দিন আরাফাত মারমুখী হয়ে আমার দিকে তেড়ে আসে এবং বিভিন্ন ধরনের খারাপ উক্তি করতে থাকে। এক পর্যায়ে তিনি আমাকে বলে উঠলেন- তুমি বালের সাংবাদিক। আমার অফিসে যেন তোমাকে আর না দেখি। যদি দেখি তাহলে মোবাইল কোর্টের মাধ্যমে তোমাকে মামলাসহ গ্রেফতার করা হবে ইত্যাদি ইত্যাদি। পরে আমি তার অফিস থেকে সোজা চকরিয়া প্রেসক্লাবে চলে আসি। তাৎক্ষণিক বিষয়টি চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আব্দুল মজিদকে অবহিত করি। তিনি (আব্দুল মজিদ) বিষয়টির সত্যতা যাচাই করার জন্য মোবাইল ফোনে এ্যাসিল্যান্ডকে কল করেন। তখন এ্যাসিল্যান্ড বলেনÑ তিনি (বিএম হাবিব উল্লাহ) যেন তার অফিসে আর না আসে। যদি আসে তাহলে তাকে মোবাইল কোর্টের মাধ্যমে মামলাসহ গ্রেফতার করা হবে বলে হুমকি প্রদান করেন। বিষয়টি সাংবাদিক বিএম হাবিব উল্লাহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত আকারে অভিযোগ করেছেন।

প্রতিবাদ সভার প্রধান অতিথি সিনিয়র সাংবাদিক জাকের উল্লাহ বলেন- প্রশাসন জনগনের সেবক, প্রভু নয়। একজন কর্মরত সাংবাদিকের সাথে এই ধরনের আচরণ মোটেও কাম্য নয়। তিনি বলেনÑ কর্মরত সাংবাদিকরা সরকারী-বেসরকারী যেকোনো অফিসে যাবেন এবং তথ্য সংগ্রহ করবেন। এটি সাংবাদিকের দায়িত্ব। কিন্তু কোনো অফিসার বা কর্মকর্তা সাংবাদিককে “বালের সাংবাদিক” বলতে পারেন না। তাদের সেই অধিকার নেই। তিনি এ্যাসিল্যান্ডকে উদ্দেশ্য করে বলেন- আপনি জনগণের সেবা না করে, কারো সাথে অসাধাচরণ করতে পারেন না। কোনো সাংবাদিকের সাথে খারাপ আচরণ বা হুমকি প্রদান করে কেউ ঠিকে থাকতে পারে নি, আপনিও পারবেন না। আপনার দূর্ণীতির সচিত্র তথ্য আমরা তুলে ধরবো এবং প্রয়োজনে প্রধানমন্ত্রীর দফতর পর্যন্ত যাবো। এই নেক্কারজনক আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রধান অতিথি বক্তব্য সমাপ্ত করেন।

চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আব্দুল মজিদ বলেন- একজন কর্মরত সাংবাদিকের সাথে এই রকম আচরণ খুবই দুঃখজনক। আমলাদের অফিসে যেকোনো সময় সাংবাদিক যাবে – আসবে এটা স্বাভাবিক। তাই বলে কোনো সাংবাদিকের সাথে অসাধাচরণ করতে এবং হুমকি দিতে পারেন না। তিনি বলেন – কোনো সংবাদকর্মীকে “বালের সাংবাদিক” বলার অধিকার কারো নেই। তিনি এই আচরণের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। তিনি বলেন- প্রয়োজনে এর প্রতিবাদে মানববন্ধনসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

এদিকে প্রতিবাদ সভায় আগত কর্মরত সকল সাংবাদিক এ্যাসিল্যান্ড খোন্দকার ইফতেখার উদ্দিন আরাফাতের অপসারণ দাবী করেন। সাংবাদিকরা বলেন- এই অযোগ্য এ্যাসিল্যান্ডকে যতদিন চকরিয়া হতে অপসারণ করা হবে না, ততদিন তার বিরুদ্ধে তথ্য নির্ভর প্রতিবেদন প্রকাশ করা হবে এবং তার অফিসের দূর্ণীতির চিত্র জনগণের কাছে তুলে ধরা হবে। সভায় চকরিয়ায় কর্মরত সকল সাংবাদিক এই আচরণের প্রতিবাদ ও নিন্দা জানান।


Comments (0)        Print        Tell friend        Top


Other Articles:
মিন্টু বাহিনীর নেতৃত্বে বাইশারীতে বনায়ন ও জায়গা দখলের অভিযোগ (05.14.2019)
মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে যুবক নিখোঁজ; ৫ ঘন্টা পর মরদেহ উদ্ধার (05.14.2019)
মারাত্মক লোডশেডিং! বিদ্যুৎ যন্ত্রণায় চকরিয়া পৌরবাসী (05.13.2019)
চকরিয়ার কোনাখালীতে প্রবাসীকে বাড়ি থেকে তুলে নেয়ার চেষ্টা (05.13.2019)
চকরিয়া এসিল্যান্ডের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সাংবাদিক হাবিব উল্লাহর লিখিত অভিযোগ (05.13.2019)
চকরিয়া পৌরসভায় দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন (05.12.2019)
সালাউদ্দিন আহমদের সুস্থতা কামনায় জেলা ছাত্রদলের দোয়া মাহফিল (05.11.2019)
চকরিয়ায় ২৭ হাজার শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ ও মেধা পরীক্ষার পুরস্কার বিতরণ (05.10.2019)
চকরিয়া এসিল্যান্ড (ভূমি)’র অসাধাচরণের বিরুদ্ধে চকরিয়া প্রেস ক্লাবে প্রতিবাদ সভা (05.10.2019)
চকরিয়া উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রুবেলকে অব্যাহতি, বহিষ্কার-১০ (05.10.2019)



 
  ::| Events
May 2019  
Su Mo Tu We Th Fr Sa
      1 2 3 4
5 6 7 8 9 10 11
12 13 14 15 16 17 18
19 20 21 22 23 24 25
26 27 28 29 30 31  
 
::| Hot News
চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনিয়ম তদন্তে দুদকের অভিযান
যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম চকরিয়া শাখার ইফতার ও মতবিনিময় সভা সম্পন্ন
চকরিয়া যুব পরিষদ পৌরসভা শাখার আহ্বায়ক কমিটি অনুমোদন
চকরিয়ায় দুর্নীতিবিরোধী রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী
খুটাখালী ব্লাড কল্যাণ সোসাইটির ইফতার সামগ্রী বিতরণ সম্পন্ন
সভাপতি পদত্যাগ না করা পর্যন্ত চকরিয়াতে নিসচা’র কোনো কর্মকান্ড করতে দেয়া হবে না
কক্সবাজারের পেকুয়ায় শিশু গৃহকর্মীর আত্মহত্যার চেষ্টা, আটক ১
মক্কায় এম পি জাফরকে গণসংবর্ধনা
জাতীয় যুব সংসদ বাংলাদেশ’র কক্সবাজার শাখার কমিটি ঘোষণা
উখিয়ার ইনানীতে দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসী রুহুল আমিন গ্রেপ্তার

বিডি নিউজ(BD News) প্রাইভেট লিমিটেডের একটি প্রতিষ্ঠান
[Top Page]